1. admin@moulvibazarsongbadprotidin.com : moulvibazarsongbadprotidin.com :
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১১:২৪ অপরাহ্ন
শিরোনাম
পৌরমেয়রের সাথে ভারতীয় সহকারী হাইকমিশনার এর দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত সুপার ষ্টার ক্লাব মৌলভীবাজার এর নতুন কমিটি গঠন, সভাপতি সুয়েব সম্পাদক রবিন মৌলভীবাজারে হাজী কামাল উদ্দিন সড়ক ও ড্রেন উন্নতিকরণ এর ভিত্তি প্রস্তর স্থাপন শাহবন্দর যুব সংস্থা (শাযুস) কর্তৃক মাস্ক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত ডাকাতি প্রতিরোধে রাত্রীকালীন সময় জনসাধারনের সাথে উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদ প্রার্থী সুমেশ দাস যীশু সকলের দোয়া প্রার্থী মৌলভীবাজার জেলা পুলিশের উদ্যোগে মাস্ক সপ্তাহ ২০২০ উদযাপিত সিনিয়র সহকারী সচিব তানভীর আহমেদ এর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল আগামী পৌরসভা নির্বাচনে ১,২,ও ৩নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী শ্যামলী সূত্রধর সকলের দোয়া প্রার্থী ; আজ প্রিয়ম এর জন্ম দিন

কুলাউড়ায় অবৈধভাবে গড়ে উঠা মসজিদ মার্কেটের দোকানপাটসহ বিভিন্ন স্থাপনা উচ্ছেদ

  • আপডেট: রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ৮৪ বার পড়া হয়েছে


বিশেষ প্রতিনিধিঃ
মৌলভীবাজারের কুলাউড়া রেলওয়ে জংশন এলাকায় সকাল থেকে দুপুর পর্যন্ত অবৈধভাবে গড়ে উঠা মসজিদ মার্কেট,দোকানপাট ও পরিত্যক্ত কোয়াটারসহ বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

রবিবার ৮ই নভেম্বর রেলওয়ে (পূর্ব) বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা (নির্বাহী ম্যাজিস্ট্রেট) নজরুল ইসলাম এর নেতৃত্বে ও কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটি এম. ফরহাদ চৌধুরী এবং রেলওয়ের কর্মাশিয়াল ম্যানেজার শওকত জামিল মহসিনের উপস্থিতে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

রেলওয়ে কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে কুলাউড়া রেলওয়ে স্টেশন এলাকার বিভিন্নস্থানে রেলওয়ের জায়গা দখল করে বেশ কিছু অবৈধ স্থাপনা গড়ে তোলে। তবে স্থানীয়রা জানান অনেকে কর্তৃপক্ষ থেকে লিজ নিয়ে করেছেন।
রেলের সরকারি জায়গা বেদখল ও স্টেশন এলাকার সৌন্দর্য্য নষ্ট হচ্ছে। তেমনি দুর্ভোগের শিকারও হন যাত্রীরা। অবৈধ এসব স্থাপনা হটিয়ে নিতে রেলের পক্ষ থেকে বার বার নোটিশ ও মাইকিং করার পরও অনেকে স্থাপনা ও মালামাল সরান এবং অনেকে সরাননি।

এ বিষয়ে রেলওয়ে (পূর্ব) বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা (নির্বাহী ম্যাজিস্ট্রেট) নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, রেলওয়ের জায়গা উদ্ধারের ধারাবাহিক উচ্ছেদ অভিযান শুরু করেছি। কুলাউড়াতে খুববেশি অবৈধ জায়গা দখল নেই। তবে যেগুলো আছে সেগুলো উচ্ছেদ করে দখলমুক্ত করার চেষ্টা করছি।

এদিকে সদ্য নির্মিত কুলাউড়া রেলওয়ে জামে মসজিদের মার্কেট উচ্ছেদ করায় স্থানীয় ও ব্যবসায়ীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© স্বর্বস্বত্ব সংরক্ষিত।
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও
অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার