1. admin@moulvibazarsongbadprotidin.com : moulvibazarsongbadprotidin.com :
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৯:৪৭ অপরাহ্ন
শিরোনাম
ফ্রান্সে মহানবীর(স.) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সরকার বাজারে বিক্ষোভ মিছিল মৌলভীবাজারে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপিত মৌলভীবাজারে স্কাউটিং বিষয়ক মতবিনিময় সভা ২০২০ অনুষ্ঠিত মারজান স্মৃতি সুলতানপুর ফুটবল টুর্নামেন্ট ২০২০ উদ্বোধন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন শেখ বোরহান উদ্দিন (রহ.) ইসলামী সোসাইটির উদ্যোগে বিক্ষোভ মিছিল গুচ্ছগ্রাম পরিদর্শন এবং গুচ্ছগ্রাম প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় জেদান আল মুসার ৪৩তম জন্মদিনে সাংবাদিক এম.এ হান্নান এর শুভেচ্ছা মুজিববর্ষে চলমান বিভিন্ন প্রকল্পের মাধ্যমে সরকার সকল গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ করবে মহানবী সাঃ এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে তালামীযে ইসলামিয়ার প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল জেলা প্রশাসন ও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে ৫৭ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার বিতরন

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডকে স্বাগত জানিয়ে আনন্দ র‌্যালী করেছে জেলা ছাত্রলীগ

  • আপডেট: বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ৬৮ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধিঃ
মৌলভীবাজার জেলা ছাত্রলীগের উদ্যোগে ১৪ই অক্টোবর বুধবার বিকাল ৪ ঘটিকায় মৌলভীবাজার কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণ থেকে
ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করে মন্ত্রিসভায় সংশোধিত ‘নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০’ এর খসড়া চূড়ান্ত অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে ও এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বিশাল আনন্দ র‌্যালী করেছে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

উক্ত র‌্যালী কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা ছাত্রলীগ নেতাকর্মীরা।

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি এই আইনের সঠিক প্রয়োগ ইতিবাচক মানসিকতা ও সামাজিক সচেতনতার মাধ্যমে সমাজ ধর্ষণমুক্ত হবে এবং যারা এই অপরাধে জড়িত হবে তাদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড বাংলার মানুষ অস্থির স্বচক্ষে দেখতে পাবে এই আশাবাদ ব্যক্ত করেন নেতাকর্মীরা।

ছাত্রলীগের নেতাকর্মীরা বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯ (১) ধারায় ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করে মন্ত্রিসভায় খসড়া চূড়ান্ত অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশ ছাত্রলীগ পরিবারের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়। পাশাপাশি ধর্ষণের শাস্তি সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার দাবিতে সারাদেশে বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতা কর্মী যারা ধর্ষণ ও নিপীড়ন বিরোধী আন্দোলনে ভূমিকা পালন করেছে তাদের প্রতিও আন্তরিক ধন্যবাদ জানানো হয়। ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান আইনের সংশোধনী অনুমোদিত হয়েছে মন্ত্রিসভায়। আমরা কৃতজ্ঞ, আমরা ধন্যবাদ জানাই আমাদের যে অনুরোধ ছিল প্রাণপ্রিয় নেত্রীর কাছে, তিনি তা রেখেছেন। বাংলাদেশ ছাত্রলীগ পরিবার দেশরত্ন শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করার জন্য সবার আগে মাঠে নামে বাংলাদেশ ছাত্রলীগ। কিন্তু কিছু অসৎ নামসর্বস্ব ব্যক্তি, নামসর্বস্ব সংগঠন, ধর্ষকদের যারা সবসময় সাপোর্ট দেয় কোনভাবে বাংলাদেশকে অস্থিতিশীল করার সুযোগ দিবো না। জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ছাত্রলীগ সব সময় পরিশ্রম করে যাবে, তার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাবে।

জনগণের আবেদনে সাড়া দিয়ে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ইতিমধ্যেই মন্ত্রিসভায় ২০০০ সালের যে নারী নির্যাতন আইন ছিল সে আইনের খসড়া সংশোধন করে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড থেকে বাড়িয়ে মৃত্যুদণ্ড হিসাবে মন্ত্রিসভায় অনুমোদন প্রদান করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আজকের এই আনন্দ র‌্যালী আয়োজন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© স্বর্বস্বত্ব সংরক্ষিত।
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও
অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার