1. admin@moulvibazarsongbadprotidin.com : moulvibazarsongbadprotidin.com :
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম
মুজিববর্ষে চলমান বিভিন্ন প্রকল্পের মাধ্যমে সরকার সকল গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ করবে মহানবী সাঃ এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে তালামীযে ইসলামিয়ার প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল জেলা প্রশাসন ও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে ৫৭ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার বিতরন ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা ২০২০ অনুষ্ঠিত মারজান স্মৃতি সুলতানপুর ফুটবল টুর্নামেন্ট এর জার্সি বিতরণ অনুষ্ঠান সম্পন্ন মৌলভীবাজার সদর ও রাজনগর উপজেলায় শারদীয় দুর্গাপূজার মন্ডপ পরিদর্শনে জেলা প্রশাসক মৌলভীবাজারে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি মৌলভীবাজারের বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন জেলা গোয়েন্দার বিশেষ অভিযানে ১৫০পিছ ইয়াবাসহ গ্রেফতার ২ নবনির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান কে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা

মৌলভীবাজারে মোবাইল কোর্ট কর্তৃক বাল্যবিবাহ বন্ধ ; উভয়পক্ষকে ১০হাজার টাকা জরিমানা ;

  • আপডেট: শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ
মৌলভীবাজারের মোবাইল কোর্ট পরিচালনা করে বাল্যবিবাহ বন্ধ করেছে জেলা প্রশাসন।

শুক্রবার ১৮ই সেপ্টেম্বর১২ নং গিয়াসনগর ইউনিয়ন এর গোমড়া গ্রামে গোপন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের নেতৃত্বে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার সার্বিক তত্ত্বাবধানে ভ্রাম্যমাণ আদালতটি পরিচালিত হয়। অভিযানটি পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা মো. তানভীর হোসেন এবং মো. রুহুল আমিন।   

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ঘটনাস্থলে ২০/২৫ জনের খাবারের আয়োজন করা হয়েছিল। পাত্রী পছন্দ হলে বিয়ে সম্পন্নের প্রস্তুতি নিয়েছিলেন পাত্রীর বাবার। পাত্রী বিয়ের পোশাক পরিহিত ছিলেন।

এদিকে পাত্রীর বাবা তার মেয়ের বয়স ১৮ বানানোর জন্য ইউনিয়নের ৭নং ওয়ার্ড কাউন্সিলর ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সহযোগিতায় মিথ্যা জন্মতারিখ দিয়ে একটি মনগড়া ‘জন্ম সনদ’ তৈরি করেন। 

পরবর্তীতে প্রশাসনের অধিকতর চাপে পাত্রীর জে.এস.সি রেজিস্ট্রেশন ও এডমিট কার্ডের মূল কপি বের করানো হয়। সে অনুযায়ী বয়স ১৬ বছর ০৫ মাস ০৭ দিন।

এ সময় বাল্যবিবাহ নিরোধ আইন অনুযায়ী, পাত্রকে ৫,০০০ টাকা এবং পাত্রীর বাবাকে ৫,০০০ টাকা অর্থদণ্ড প্রদান করে আদায় করা হয়। একই সাথে উভয় পক্ষের কাছ থেকে মুচলেকা নেয়া হয় এই মর্মে যে, তারা পাত্রীর বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে করবেন না, বা দিবেন না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© স্বর্বস্বত্ব সংরক্ষিত।
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও
অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার